শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৪২ অপরাহ্ন

রাশিয়ার ইতিহাসে জায়গা করে নিলেন রুলভ

রাশিয়ার ইতিহাসে জায়গা করে নিলেন রুলভ

Jul 27, 2021; Tokyo, Japan; Evgeny Rylov (ROC) celebrates after winning the men's 100m backstroke final during the Tokyo 2020 Olympic Summer Games at Tokyo Aquatics Centre. Mandatory Credit: Rob Schumacher-USA TODAY Sports

স্বদেশ ডেস্ক:

রাশিয়ার সাঁতারু ইভজেনি রুলভের সামনে এক সঙ্গে বিশ্বরেকর্ড ও অলিম্পিক রেকর্ড গড়ার হাতছানি ছিল। ছেলেদের ১০০ মিটার ব্যাকস্ট্রোকের শ্রেষ্ঠত্বের মুকুট ঠিকই জয় করেছেন তিনি। কিন্তু অল্পের জন্য রেকর্ড গড়তে পারেনি তিনি। তবে রাশিয়ার প্রথম সাঁতারু হিসেবে অলিম্পিকের এই ইভেন্টের স্বর্ণ জয়ের কীর্তি গড়েছেন এই অ্যাথলেট।

আজ মঙ্গলবার টোকিও অ্যাকুয়াটিক সেন্টারে ৫১.৯৮ সেকেন্ড সময় নিয়ে সোনা জিতেছেন মাত্র ২৪ বছর বয়সী রুলভ। বিশ্বরেকর্ড ও অলিম্পিকের রেকর্ড গড়তে হলে আরও ১৪ সেকেন্ড আগে সাঁতার শেষ করার প্রয়োজন ছিল তার, যা পারেননি তিনি। জমজমাট লড়াইয়ে রুলভের সঙ্গে পেরে ওঠেননি আরওসির (রাশিয়া) ক্লিমেন্ত কোলেসনিকভ। ৫২ সেকেন্ড সময় নিয়ে রুপা পেয়েছেন তিনি।

এই ইভেন্টে ২০১৬ সালের রিও দে জেনেইরো অলিম্পিকে ৫১.৮৫ সেকেন্ড সময় নিয়ে বিশ্বরেকর্ড ও অলিম্পিকের রেকর্ড গড়েছিলেন রায়ান মারফি। যুক্তরাষ্ট্রের এই সাঁতারু এবার ৫২ দশমিক ১৯ সেকেন্ড সময় নিয়ে পেয়েছেন ব্রোঞ্জ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877